মা কেমন আছো তুমি
- মোঃ খোরশেদ আলম ২৯-০৪-২০২৪

মাগো তুমি কেমন আছো ঐ পাড়ে গিয়ে ,
আমার কথা কি তোমার মনে পড়েনা ?
আমি এখনো বসে থাকি তোমার পথ চেয়ে ,
তুমি খাবার এনে দিলে আমি খাবো বলে ,
তুমি কথা বললে আমি কথা বলবো বলে , ,
মাগো, আমার কথা কি তুমি শুনছো না ?

মাগো, বসে বসে ভাবি তোমায় নিয়ে ,
তুমি ছাড়া ভাববার আর কে আছে মা ?
এখনো ঘুম ভাঙ্গে আগের মতো, তোমায় তো দেখিনা !
শুয়ে থাকি তুমি ডাকবে বলে , কেনো ডাকোনা ?
মাগো মা , এখন আর কেহো বলেনা
কোথায় গেলি বাবা ?
কেহো বলেনা মা কেহো বলেনা।

মাগো, এখন আর থাকেনা গুছানো
আগের মত আমার বিছানা,
তুমি ছাড়া কে করবে বুঝতে পারোনা ?
মাগো মা, রাতে ঘুম আসেনা
তবুও চোখ ভুজে থাকি,
তোমার কথা মনে পড়লে থাকতে পারিনা।

মা ও মা, কোথায় গেলে তুমি !
আমার কাছে আসো , আমায় আগের মত এসে একটু আদর করো,
অভিমান কোরবো না ।
কথা দিলাম মা, কথা দিলাম তোমায় আর করবোনা ,
মা মাগো মা , একবার হলেও আসনা ।

[কবিতাটি আমার বন্ধু আলমগির কবির সম্রাটের মা ও তার প্রতি উৎসর্গ করে লিখলাম তোমারা আমার বন্ধুর মায়ের জন্য দোয়া করবে বন্ধরা । আল্লাহ যেনো উনাকে জান্নাত বাসি করেন । (আমিন) ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।